ইংলিশদের বিশাল রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

ঢাকা: ইংল্যান্ড দলকে বিশাল টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা। ইয়ন মরগানের নেতৃত্বাধীন দল টি-টোয়েন্টি ট্রফি জিততে হলে রানের পাহাড় ডিঙাতে হবে সফরকারী ইংলিশদের। তিন ম্যাচ সিরিজের তৃতীয় খেলায় প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২২২ রানের পাহাড় গড়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। প্রথম খেলায় হেরে ব্যাকফুটে চলে যাওয়া ইংল্যান্ড দ্বিতীয় ম্যাচ জিতে ১-১ সমতায় ফেরে।

রোববার (১৬ ফেব্রুয়ারি)তৃতীয় ওশেষ খেলায় জিতলেই ওয়ানডের মতো টি-টোয়েন্টি ট্রফিও নিশ্চিত হবে ইয়ন মরগানদের। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফ্রিকান অধিনায়ক ডি কক। প্রথমে ব্যাটিংয়ে নেমে টিম্বা বাভুমাকে সঙ্গে নিয়ে ৭.৪ ওভারে ১১.৩৫ গড়ে উদ্বোধনী জুটিতে ৮৪ রান করেন অধিনায়ক কুইন্টন ডি কক।

এরপর মাত্র ২ রানের ব্যবধানে দুই ওপেনারের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ২৪ বলে ৪টি দৃষ্টিনন্দন ছক্কা আর এক চারের সাহায্যে ৩৫ রান করা ডি কক আউট হন বেন স্টকের বলে। স্কয়ার লেগের ওপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন ডি কক।

রোববারের আগে টি-টোয়েন্টির সবশেষ চার ম্যাচে ৫২, ৭৯*, ৩১ ও ৬৫ রানের ইনিংস খেলেছেন আফ্রিকান এ অধিনায়ক। ডি কক আউট হওয়ার পর মাত্র ২ রানের ব্যবধানে ফেরেন দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া টিম্বা বাভুমা। আদিল রশিদের বলে বোল্ড হওয়ার আগে ২৪ বলে ৩টি ছয় আর চারটি চারের সাহায্যে ৪৯ রান করে ফেনের বাভুমা। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৩৩ বলে ৪টি ছক্কা ও চারটি চারের সাহায্যে দলীয় সর্বোচ্চ ৬৬ রান করে ফেরেন হেনরিক ক্লাসেন।

দলীয় ১২তম ওভারে পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ পর্যন্ত খেলেন ডেভিড মিলার। ২০ বলে তিনচার ও দুটি ছক্কায় অপরাজিত ৩৫ রান করেন মিলার।

সংক্ষিপ্ত স্কোর, দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ২২২/৬ (ক্লাসেন ৬৬, বাভুমা ৪৯, মিলার ৩৫*, ডি কক ৩৫)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *