মোশাররফ করিমের সুখের সংসারে অশান্তির আগুন

ঢাকা: সংসার তার বেশ সুখে কাটছে। স্ত্রীকে সন্দেহ করার প্রশ্নই ওঠে না। অন্যদিকে তিনি তার চিত্রনাট্যেরও কোনো অগ্রগতি করতে পারছিলেন না, কারণ এই বিষয়ে তার কোনো অভিজ্ঞতা নেই। টেলিভিশন নাটকের প্রতিশ্রুতিশীল চিত্রনাট্যকার মাহবুব হোসেন। লেখার বিষয়ে যিনি বরাবরই খুঁতখুঁতে। যে কোনো চিত্রনাট্য তিনি আগে নিজের কাছে বিশ্বাসযোগ্য করে তোলেন। চরিত্রগুলো বিশ্বাসযোগ্য না মনে হলে, সেটি তিনি লেখেন না।

সম্প্রতি নির্মিত হয়েছে ‘গল্পওয়ালা’ নামের একটি নাটক। সেখানে নাট্যকার মাহবুব হোসেনের চরিত্রে দেখা যাবে অভিনেতা মোশাররফ করিমকে। তিনি সদ্য বিয়ে করে দারুণ সুখী জীবন পার করছেন। তার স্ত্রী পিয়া বিপাশা। নাটকে যার নাম জেসমিন। এই নাট্যকারের হাতে আসে দাম্পত্য কলহ বা সন্দেহ বাতিক নিয়ে একটি চিত্রনাট্যের প্রস্তাব। কিন্তু সেটি তিনি কোনোভাবেই লিখতে পারছিলেন না। কারণ, সংসার তার বেশ সুখে কাটছে। স্ত্রীকে সন্দেহ করার প্রশ্নই ওঠে না।

অন্যদিকে তিনি তার চিত্রনাট্যেরও কোনো অগ্রগতি করতে পারছিলেন না, কারণ এই বিষয়ে তার কোনো অভিজ্ঞতা নেই। স্বাভাবিক, মোশাররফ করিম চিত্রনাট্য লেখার জন্য নিজের স্ত্রী পিয়া বিপাশাকে সন্দেহ করা শুরু করলেন। মূলত এখান থেকেই শুরু হয় বিশেষ নাটক ‘গল্পওয়ালা’র মূল গল্পের বাঁক।

মুরসালিন শুভর চিত্রনাট্য ও নির্দেশনায় নির্মিত এ নাটকে আরও অভিনয় করেছেন মুসাফির সৈয়দ, শহীদুল্লাহ সবুজ প্রমুখ। নির্মাতা মুরসালিন শুভ জানান, নাটকটির শেষাংশে থাকবে দর্শকদের জন্য ভয়ংকর এক বিস্ময়! যার জন্য দর্শকরা মোটেও প্রস্তুত থাকবেন না। তিনি বলেন, ‘আমরা চেষ্টা করেছি চলমান নাটকের বাজারে আউট অব বক্স একটা গল্প বলতে। আমরা চেয়েছি একজন সত্যিকারের লেখকের পাগলামি তুলে ধরতে, সঙ্গে নির্মম বাস্তবতাও। সিএমভিকে ধন্যবাদ, কাজটিকে সামনে আনার জন্য।’

আগামী ১১ জানুয়ারি ‘গল্পওয়ালা’ নাটকটি ‘সিএমভি ড্রামা’ ইউটিউব চ্যানেলে প্রচার হবে বলে জানান নির্মাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *