হঠাৎ প্রবাস জীবন ছেড়ে দেশে এসেছেন শাবানা

ঢাকা: ঢালিউডের জীবন্ত কিংবদন্তি ও বাংলা চলচ্চিত্রে এক উজ্জ্বল নক্ষত্র শাবানা। দীর্ঘদিন ধরেই পর্দার আড়ালে আছেন তিনি। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নিউ জার্সি শহরে স্থায়ীভাবে বসবাস করছেন। ঢালিউডের জীবন্ত কিংবদন্তি এই অভিনেত্রীর সঙ্গে এখন সিনেমার যোগাযোগ নেই বললেই চলে।

জানা গেলো, গত ২৭ ডিসেম্বর স্বামী ওয়াহিদ সাদিকের সঙ্গে দেশে এসেছেন শাবানা। পারিবারিক কিছু কাজের উদ্দেশ্যে এবার দেশে এসেছেন শাবানা। আরো সপ্তাহ খানেক থাকবেন তিনি। তারপর আবার ফিরে যাবেন যুক্তরাষ্ট্রে।

তিনি ১৯৯৯ সালে চলচ্চিত্রকে বিদায় জানিয়ে ৩৬ বছরের ক্যারিয়ারের সমাপ্তি ঘটান। সন্তানদের উন্নত ভবিষ্যত ও উচ্চশিক্ষা নিশ্চিত করতে ওই বছরই স্বামীকে নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। তবে গেল দুই দশক ধরে শাবানা প্রবাসী জীবনযাপন করলেও কোটি ভক্তদের মনে রানী হয়ে আছেন শাবানা।

শাবানার বড় মেয়ে ফারহানা সাদিক সুমি এমবিএ, সিপিএ পাস করে আগে চাকরি করতেন। পরে তার দুই বাচ্চাকে দেখাশোনার জন্য তিনি চাকরি ছেড়ে দেন। ছোট মেয়ে সাবরিনা সাদিক বিশ্বখ্যাত ইয়েল ও হার্ভার্ড ইউনিভার্সিটি থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে বর্তমানে শিকাগোর হার্ভার্ড ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন।

আর একমাত্র ছেলে শাহীন সাদিক নিউজার্সির রাদগার্স ইউনিভার্সিটি থেকে বিবিএ সম্পন্ন করছেন। বর্তমানে সেখানকার স্বনামধন্য ব্লুমবার্ড কোম্পানিতে কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *