হুইলচেয়ারে বইমেলায় সাবেক মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত

ঢাকা: হঠাৎ মাগরিবের পর মেলার ভেতর ইট বালির বানানো রাস্তা দিয়ে হেঁটে যেতেই চোখে পড়ল একটি হুইলচেয়ার নিয়ে আসছেন দুই তরুণ-তরুণী। একটু কাছাকাছি আসতেই হুইলচেয়ারে বসা ব্যক্তির চেহারা স্পষ্ট হলো।

তিনি আর কেউ নন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। দু’জন স্বেচ্ছাসেবী হুইল চেয়ার নিয়ে এগিয়ে যাচ্ছেন। মুক্ত মঞ্চের কাছাকাছি এসে স্বেচ্ছাসেবী দুজন একটি নির্দিষ্ট প্রকাশনী খুঁজছেন। এক ব্যক্তি তাদের প্রকাশনী দেখিয়ে দিলেন।

হুইলচেয়ারে বসা মুহিতকে দেখে দু’পাশের লোকজন রাস্তা ছেড়ে দিচ্ছিলেন। হুইলচেয়ার এসে থামলো সময় প্রকাশনের প্যাভিলিয়নের সামনে। স্টল থেকে কয়েকজন বেরিয়ে এসে সাবেক অর্থমন্ত্রীকে ধরে স্টলের ভেতরে নিয়ে বসালেন। কিছুক্ষণ পরেই পরিবারের সদস্যরা চলে এলেন।

এ বিষয়ে পরিবারের এক সদস্য জানালেন, বইমেলার সময় উনি (মুহিত) বাসায় থাকতে চান না, একবার হলেও মেলায় আসবেনই। তাই আমাদের সঙ্গে নিয়ে এলাম। কিন্তু মেলার ভেতরে কীভাবে চলাফেরা করবো সেটাই ভাবছিলাম, তখনই স্বেচ্ছাসেবীরা এগিয়ে এলেন। স্বেচ্ছাসেবীরা থাকায় অনেক উপকার হলো।

বইমেলায় আবুল মাল আব্দুল মুহিতের একটি বই আসার কথা ছিল, কিন্তু শেষ পর্যন্ত লেখা সম্পূর্ণ না হওয়ায় সেটা আসছে না- এমনটাই জানালেন সাবেক মন্ত্রীর এক স্বজন। কথা বলে জানা গেল, বইমেলার প্রতি তীব্র অনুরাগ থেকে প্রতি মেলাতেই ছুটে আসেন প্রবীণ এই রাজনৈতিক ব্যক্তিত্ব। বইমেলা থেকে কিছু পছন্দের বই কিনে তবেই ফিরবেন বাসায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *